করোনা আপডেটজাতীয়টপ নিউজ

দেশে করোনায় আক্রান্ত ২ লাখ ছাড়াল

স্টাফ রিপোর্টার :: দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। আর এ মাইলফলকে পৌঁছাতে সময় লেগেছে প্রায় সাড়ে চার মাস।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়।

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু হয়েছে। সেই সাথে আরও ২ হাজার ৭০৯ জনের শরীরে প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছে।

দেশে এখন করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৮১ জন। আর মোট শনাক্ত হয়েছেন ২ লাখ ২ হাজার ৬৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা শনিবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তার দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৬৩২টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১০ হাজার ৯২৩টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ১৭ হাজার ৬৭৪টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৮০ শতাংশ। আর মোট পরীক্ষার ক্ষেত্রে শনাক্ত হয়েছেন ১৯ দশমিক ৮৬ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ২৯ জন পুরুষ এবং ৫ জন নারী। মোট শনাক্তের ক্ষেত্রে মৃত্যু হার এখন পর্যন্ত ১ দশমিক ২১ শতাংশ।

এদিকে, করোনাভাইরাস থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৩৭৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৯৮ জন। সুস্থতার হার ৫৪ দশমিক ৪৯ শতাংশ।

বাংলাদেশের মোট জনসংখ্যার বিচারে প্রতি ১০ লাখে করোনায় মারা গেছেন ১৫ দশমিক ৮৩ জন এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৩৯ দশমিক ৩২ জন।

বিশ্ব পরিস্থিতি:

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সমীক্ষা অনুযায়ী, কোভিড-১৯ আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৬ লাখ ছাড়িয়ে গেছে। প্রাণহানির সংখ্যা পৌঁছেছে ৬ লাখ ৬৬৫ জনে এবং আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪০ লাখ ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্র এখনও করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় প্রথমে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৩৬ লাখের বেশি মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৯ হাজার ১২৮ জনের।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ৭৮ লাখেরও বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close