করোনা আপডেট

করোনা শনাক্তে গাজীপুরের মেয়র আনছেন ১০ হাজার কিট

করোনাভাইরাস শনাক্তের জন্য সিঙ্গাপুর থেকে দশ হাজার কিট আনার উদ্যোগ নিয়েছেন গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

রবিবার গাছা এলাকায় সিটি করপোরেশনের আঞ্চলিক কার্যালয়ে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় করণীয় সম্পর্কে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে সিটি মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলা ও বর্তমান প্রেক্ষিতে করণীয় নিয়ে সিটি করপোরেশন এলাকায় ওয়ার্ড ও থানা ভিত্তিক মোট ৬৩টি কমিটি গঠন করে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে।’

সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, আমরা সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে এক সাথে করোনা পরিস্থিতি থেকে উত্তোরণ করতে মিলে মিশে কাজ করতে চাই। আমাদের শহরকে নিরাপদ রাখতে একদিকে বিদেশ থেকে আসা লোকজনকে মনিটরিং করছি তেমনি দেশের অন্য এলাকা থেকে আসা মেহমানদের উপরও নজর রাখতে হবে। সবার আগে প্রত্যেকে নিজ নিজ অবস্থানকে আগে নিরাপদে রাখব।

বাজার পরিস্থিতি কেউ অস্থিতিশীল করতে চাইলে ছাড় দেয়া হবে না জানিয়ে জাহাঙ্গীর বলেন, বর্তমান পরিস্থিতিতে সকলের সহযোগিতা নিয়ে আমরা একটি সুন্দর নগর, নিরাপদ নগর গড়ে তুলতে চাই।

সিটি করপোরেশন এলাকায় প্রায় ২২ লাখ পোশাক শ্রমিক রয়েছেন উল্লেখ করে মালিকদের উদ্দেশে তিনি বলেন, কোনো শ্রমিকের প্রাথমিকভাবে জ্বর, ঠান্ডা লাগলে তাকে যেন ছুটি দিয়ে দেয়া হয়। সে যেন বাসায় অবস্থান করে সেই ব্যাপারে গার্মেন্টস মালিক এবং সিটি করপোরেশন সহযোগিতা করবে এবং তাদের অর্থনৈতিক সাপোর্ট দেয়া হবে।

মতবিনিময় সভায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, জেলা সিভিল সার্জন মো. খায়রুজ্জামান, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক খলিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close